Header Ads


আসসালামু আলাইকুম! আশা করি সবাই ভালো আছেন।
আজ পোষ্টের বিষয় কিভাবে ফেসবুকে ইঙ্কাম করা যায়?


সবাই ইউটিউবে ভিডিও বানিয়ে টাকা কামাচ্ছে তাইনা? রাতারাতি সেলিব্রেটিও হচ্ছে। যার কারনে ধরুন ইউটিইউব থেকে এপ্রুবাল পাওয়াও অনেক কঠিন হয়ে যাচ্ছে। ঠিক এমনি ইঙ্কাম এখন ফেসবুকেও করা যাবে।



ফেসবুক মনিটাইজেশনঃ

ইউটিউবে ভিডিও আপলোড দিয়ে মনিটাইজেশন করার মাধ্যমে এড দেখিয়ে যেভাবে টাকা ইনকাম করা যায়। এরকম একটা সুযোগ ফেসবুকও নিয়ে এসেছে। এটি বেশ কিছুদিন আগেই চালু হয়েছে। বাংলাদেশে এসেছে কিছুদিন হলো মাত্র। আর সবচেয়ে আনন্দের ব্যাপার হচ্ছে ফেসবুক এই সুযোগটি ভারত ও পাকিস্তানের মতো উন্নত দেশকে না দিয়ে বাংলাদেশে দিয়ে দিয়েছে! স্ক্রিনশটটিতে দেখে নিন কোন কোন দেশে এটি রিলিজ পেয়েছে ।


ফেসবুক আর ইউটিউব মনিটাইজেশনের মধ্যে পার্থক্য।

ইউটিউবে ভিডিওতে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম আর ১ হাজার সাবস্ক্রাইবার থাকলে আপনি মনিটাইজেশনের জন্য এপ্লাই করা যাবে।

আর ফেসবুক পেইজে ৩ মিনিটের বেশি ভিডিও আপলোড দিতে হবে। আর সেই ভিডিওগুলোতে ১ মিনিট করে দেখেছে এমন ৩০ হাজার মিনিট ভিউ লাগবে। এটি সম্পন্ন করতে হবে ৬০ দিনের মধ্যে। আর ফেসবুক পেইজে ১০ হাজার লাইক বা ফলোয়ার থাকতে হবে।

ফেসবুক মনিটাইজেশনটা পাওয়া খুবই সহজ। কারণ ইউটিউন থেকে অন্যের ভিডিও ডাউনলোড করে হাল্কা পাতলা একটু ইডিট করে আপনার পেইজে আপলোড দিলে সেগুলো দিয়েই আপনি সহজেই মনিটাইজেশন পেয়ে যাবেন।



কিন্তু এখানে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে মনিটাইজেশন পাওয়ার পর আপনার ইনকাম যে শুরু হয়ে যাবে তা নয়। পেইজে মনিটাইজেশন পাওয়ার পর আপনি সবগুলো ভিডিওতে মনিটাইজেশনের জন্য এপ্লাই করলে সেখান থেকে যেগুলো জাস্ট আপনার নিজের ভিডিও সেগুলোতেই মনিটাইজেশন দেবে। অর্থাৎ অন্যের দেওয়া ভিডিওগুলাতে মনিটাইজেশন বা ইনকাম পাওয়ার সম্ভবনা খুবই কম।

আশা করি বুঝতে পেরেছেন।
কারো কিছু বুঝতে প্রব্লেম হলে কম্মেন্ট করুন। আমিতো আছিই 😍




No comments

Please Do Not Spam

Powered by Blogger.