Header Ads

এডুম্যানের নতুন সংস্করণ ‘এডুম্যান ৬.০’ উন্মুক্ত


সর্বাধিক ব্যহৃত স্কুল ও কলেজ ব্যবস্থাপনার সফটওয়্যার এডুম্যানের নতুন সংস্করণ ‘এডুম্যান ৬.০’ উন্মুক্ত করেছে নেটিজেন আইটি লিমিটেড। একইসঙ্গে প্রথমবারের মত ‘এডুম্যানের’ এন্ড্রয়েড সংস্করণ ‘এডুম্যান ১.০’ও উন্মুক্ত করা হয়। নতুন এন্ড্রয়েড সংস্করণ উন্মুক্তের ফলে এখন থেকে ব্যবহারকারীরা খুব সহজেই মোবাইল এপসের মাধ্যমেও এডুম্যানের সেবা গ্রহণ করতে পারবে।

Eduman 6 New Version Released
Eduman 6 New Version Released


৯ই নভেম্বর ২০১৯ রোজ শনিবার ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে নেটিজেন আইটি ও বিজয় ডিজিটাল এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘শিক্ষার ডিজিটাল রূপান্তর সম্মেলন ২০১৯’ অনুষ্ঠানে এডুম্যানের এই নতুন সংস্করণ দুটি উন্মুক্ত করা হয়।
শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল ব্যবস্থাপনা ও ডিজিটাল কন্টেন্ট নিয়ে যৌথ উদ্যোগে কাজ করছে নেটিজেন আইটি লিমিটেড ও বিজয় ডিজিটাল। দেশব্যাপী শিক্ষার ডি‌জিটাইজ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে দেশের স্থানীয় পর্যায়ে প্রায় এক হাজার উদ্যোক্তাকে নিয়ে সারাদিন ব্যাপী প্রশিক্ষণ এর আয়োজন করেছে নেটিজেন। যাদের মাধ্যমে দেশের ৪৯১ টি উপজেলায় একদম প্রান্তিক পর্যায়েও শিক্ষার ডিজিটাল সেবা পৌঁছে যাচ্ছে। তিন হাজারেরও অধিক স্কুল, ৫০ হাজারের অধিক শিক্ষক এবং প্রায় ২০লক্ষাধিক শিক্ষার্থী নেটিজেন এর এই শিক্ষার ডিজিটালাইজেশন কার্যক্রমে অন্তর্ভুক্ত হয়েছেন।
সফটওয়্যারের মাধ্যমে প্রতিষ্ঠানের সব শিক্ষক-শিক্ষার্থীর ডেটাবেইস, ই-হাজিরা, অনলাইন রেজাল্ট ম্যানেজমেন্ট, অনলাইন পেমেন্টের মাধ্যমে ক্যাশবিহীন ফি পরিশোধের ব্যবস্থা, এসএমএস প্রদান, আন্তর্জাতিক মানসম্পন্ন সফটওয়্যার দ্বারা প্রতিষ্ঠানের আর্থিক হিসাব পরিচালনার মতো সুবিধা পরিচালনা করায় নেটিজেন এর ভূয়সী প্রশংসা করেন অনুষ্ঠানে আগত বক্তারা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গনপ্রজানন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা জেসমিন জুঁই। নেটিজেন আইটি লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও প্রেসিডেন্ট আশিকুজ্জামান খান এর সভাপতিত্বে দিনব্যাপী এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে জনাব মোস্তাফা জব্বার বলেন, ডি‌জিটাইজেশন এর বৈপ্লবিক রূপান্তরের ফলে আগামী দিনের বিস্ময়কর পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশে ডিজিটাল জনশক্তি তৈরি করতে হবে। এই লক্ষ্যে শহরের সীমা ছাড়িয়ে তৃণমুলের দূর্গম পল্লীসহ সমগ্র দেশের সকল নতুন প্রজন্মকে ডিজিটাল প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থায় অন্তর্ভূক্ত করার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় নেটিজেন সারা বাংলাদেশ এ কাজ করে যাচ্ছে।
মন্ত্রী আরও বলেন, আমরা প্রযুক্তির মহাসড়ক তৈরি করছি। এই সড়কে চলার জন্য ডিজিটাল ডিভাইস ব্যবহার উপযোগী করে গড়ে তোলার বিকল্প নেই। এই লক্ষেই নতুন প্রজন্মকে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে সক্ষম জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানের কারিগর হিসেবে গড়ে তোলার আহ্বান জানান মন্ত্রী।
বিশেষ অতিথির বক্তৃতায় বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন জুঁই বলেন, ‘শিশু শিক্ষাব্যবস্থাকে আরও ডি‌জিটাইজ করতে খুব শীঘ্রই পঞ্চম শ্রেণির পাঠ্যপুস্তকের ডিজিটাল ভার্সন উন্মুক্ত করা হবে।
অনুষ্ঠানের সভাপতি আশিকুজ্জামান খান বলেন, ‘শিক্ষার ডিজিটাল রূপান্তরের জন্য নেটিজেন দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এই প্রক্রিয়া অব্যাহত থাকবে।

2 comments:

  1. Nice info shared knee replacement in punjab
    The best Hospital for surgery and knee replacement.

    ReplyDelete
  2. Perfect Tips given in the blog, prefer everyone should read this, you can also visit
    knee replacement in punjab for better guidance.

    ReplyDelete

Please Do Not Spam

Powered by Blogger.